ডি.এইচ.মান্না

প্রকাশিত:
১১ নভেম্বর, ২০১৯ ০৩:০০ এএম


উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ২০১৯

সাংগঠনিক সম্পাদক পদে তৃণমূল পর্যায়ে এগিয়ে আব্দুস সামাদ


সাংগঠনিক সম্পাদক পদে তৃণমূল পর্যায়ে এগিয়ে আব্দুস সামাদ

আসছে  আগামী ১৩ নভেম্বর ২০১৯ গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বহু প্রতিক্ষিত সম্মেলন। তৃণমূলের কর্মীদের উজ্জীবিত ও মূল্যায়নের মাধ্যমে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন,উপজেলা কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, দেশরত্ন,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। দলের মধ্যে শুদ্ধি অভিযান,ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নের মাধ্যমে দলে অনুপ্রবেশকারী ও সুবিধাভোগীদের বিরুদ্ধে সাবেক ছাত্র ও যুবনেতাদের সমন্বয়ে প্রকৃত আওয়ামীগারদের নিয়েই গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠন হবে বলে বিশ্বাস তৃণমূলের নেতাকর্মীদের।

আলহাজ মোঃ আব্দুস সামাদ এক সংগ্রামী নাম। বাঘা ইউনিয়নের তুড়ুগাঁও গ্রামে জন্ম। পিতা মরহুম হাজি আব্দুল মান্নান মনা মিয়া ছিলেন লন্ডন প্রবাসী একজন বিশিষ্ট সমাজ সেবক। জনাব আব্দুস সামাদ এম সি একাডেমীতে ছাত্রকালীন সময়ে কিশোর বয়সে ৯০'র স্বৈরাচারী বিরুধী আন্দোলনে শরিক হন। সেই থেকে তাঁর ছাত্র রাজনীতি শুরু। ছাত্ররাজনীতির পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত করেন। ১৯৯১ সালের মাঝামাঝি সময়ে পরিবারের সাথে লন্ডনে পাড়ি জমান। লন্ডনে এসে লেখা পড়ার পাশাপাশি উনার পিতার ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন। পরবর্তীতে তিনি নিজেও একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হয়ে উঠেন। কিন্তু দেশের প্রতি তাঁর গভীর ভালোবাসা ও টানে দেশ ও দেশের মানুষকে সবসময় উনারা হ্রদয়ে লালন করতেন। ১৯৯৫ সাল হতে শুরু করেন আব্দুস সামাদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট।এই টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণীতে দলের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসাবে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ করেন এবং উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, বর্তমান সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ মাহমুদ স্বপন, মিছবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান সহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 
লন্ডনের আয়েশী জীবন পরিহার করে দেশ ও দলের টানে আজ প্রায় এক দশেক থেকে পরিবার পরিজন ছেড়ে দেশে অবস্থান করছেন আলহাজ মোঃ আব্দুস সামাদ। বাঘা ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন থেকে শুরু করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সকল কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে চলেছেন। একজন দক্ষ রাজনৈতিক সংগঠক হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব আবু সাঈদ মাহমুদ স্বপন এম পির প্রতিটি  নির্বাচনে তিনি উত্তর বঙ্গের প্রতিটি জনপদে ঘুরে ঘুরে নৌকার জন্য ভোট ভিক্ষা চেয়েছেন। বিগত প্রতিটি স্থানীয় ও জাতীয় নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা'র মনোনীত নৌকার প্রার্থীর পক্ষে রাতদিন নিরলস ভাবে পরিশ্রম করেছেন। সদ্য সমাপ্ত গোলাপগঞ্জ পৌরসভার উপ নির্বাচনে সাবেক ছাত্রনেতা, বর্তমান পৌর আওয়ামীলীগের সম্মানিত সভাপতি জনাব আমিনুল ইসলাম রাবেল ভাইর নির্বাচনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এবং বিজয় নিয়েই ঘরে ফিরেছেন।
জনাব আলহাজ আব্দুস সামাদ একজন দক্ষ রাজনৈতিক সংগঠক । অত্যন্ত মিষ্টভাষি, অমায়িক ব্যবহারের অধিকারী জনাব আলহাজ আব্দুস সামাদ ভালবাসেন দেশকে, দেশের মানুষকে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশের রূপকার, মাদার অব হিউমিনিটি, উন্নত বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনা'র ভিশন ২০২১-২০৪১ বাস্তবায়নে একজন দক্ষ রাজনৈতিক সংগঠক হিসেবে আগামী ১৩ নভেম্বর ২০১৯ অনুষ্ঠিতব্য গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে জনাব আলহাজ আব্দুস সামাদ কে সাংগঠনিক সম্পাদক হিসাবে নির্বাচিত করতে গোলাপগঞ্জ উপজেলা ও প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মানিত কাউন্সিলর, ডেলিগেট ও নেতৃবৃন্দের প্রতি আবেদন জানাচ্ছি ।
জয় বাংলা, জয়  বঙবন্ধু


আপনার মতামত লিখুন :
মতামত এর আরও খবর

আরো পড়ুন
ফ্রান্স সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থী বাংলাদেশী  সরুফ ছদিওল

ফ্রান্স সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থী বাংলাদেশী  সরুফ ছদিওল

ফ্রান্সে আগামী ১৫ মার্চ সিটি কর্পোরেশন নির্বাচন আর এ নির্বাচনে…

পর্তুগাল আওয়ামী লীগ-বিএনপির রাজনৈতিক প্রতিহিংসার সংঘর্ষে আহত ৬ নিহত ১

পর্তুগাল আওয়ামী লীগ-বিএনপির রাজনৈতিক প্রতিহিংসার সংঘর্ষে আহত ৬ নিহত ১

পর্তুগাল গত ১৭ জানুয়ারি শনিবার রাজনীতি পূর্বশত্রুতার জের ধরে বিএনপির সভাপতি…

মা কোলে নিতেই নড়ে উঠলো মৃত বলে ফেলে রাখা নবজাতক!

মা কোলে নিতেই নড়ে উঠলো মৃত বলে ফেলে রাখা নবজাতক!

চুয়াডাঙ্গা শহরের হাসপাতাল সড়কের ‘উপশম নার্সিং হোম’-এ নরমাল ডেলিভারির মাধ্যমে…

তিন তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

তিন তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

সাভারের আশুলিয়ায় একটি ভবনের তিন তলা থেকে পড়ে রাস্তার উপর…

পর্তুগাল আওয়ামী বিএনপি দুই গ্রূপের সংঘর্ষ, আহত ৪

পর্তুগাল আওয়ামী বিএনপি দুই গ্রূপের সংঘর্ষ, আহত ৪

রাজনৈতিক দলীয় শত্রুতার জেরে গতকাল পর্তুগাল স্থানীয় সময় রাত ৯টার…

সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন

সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন

বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যার প্রতিবাদে আমরণ অনশন বসেছেন এক বিশ্ববিদ্যালয়শিক্ষার্থী। আরিফুল…

বিজেপি নেতাকে কষে চড় হাঁকালেন নারী কর্মকর্তা

বিজেপি নেতাকে কষে চড় হাঁকালেন নারী কর্মকর্তা

প্রশাসনের নিষেধাজ্ঞা ছিল, তারপরও বিতর্কিত নাগরিকত্ব আইনের সমর্থনে মিছিল বের…

পেঁয়াজের দাম আরও কমেছে

পেঁয়াজের দাম আরও কমেছে

দীর্ঘদিন ধরে চড়া দামে বিক্রি হওয়া দেশি পেঁয়াজের দাম সপ্তাহের…