টাইম টিউন ডেস্ক
প্রকাশিত:
২০ অক্টোবর, ২০১৯ ০৭:৩১ পিএম


ভোলায় চার মুসল্লির শাহাদাতের ঘটনায় সিলেটে দফায় দফায় বিক্ষোভ


ভোলায় চার মুসল্লির শাহাদাতের ঘটনায় সিলেটে দফায় দফায় বিক্ষোভ

ভোলায় হিন্দু যুবক কর্তৃক ইসলাম ও নবিজি সাল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লামকে নিয়ে কটুক্তির প্রতিক্রিয়ায় বুরহানুদ্দিন উপজেলায় আয়োজিত প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলা ও চারজন নবিপ্রেমিকের শাহাদাতের ঘটনায় সিলেট শহরে দফায় দফায় বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ রোববার বাদ আসর সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ থেকে মসজিদের মুসল্লি ও তৌহিদি জনতার অংশগ্রহণে এক বিক্ষোভ মিছিল বের হয় নামাজের পরপরই।

একই সময়ে সিলেটের কোর্ট পয়েন্টে বিক্ষোভ করেছেন ছাত্র জমিয়ত সিলেট মহানগরীর নেতাকর্মীরা। বিকাল পাঁচটায় বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস (ইসহাক গ্রুপ) একই স্থানে বিক্ষোভ করেছে। উভয় বিক্ষোভেই সাধারণ জনতার বিক্ষুব্ধ অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

বাদ মাগরিব নগরীর কাজির বাজার মাদরাসা থেকে আবারও বিক্ষোভ মিছিল বের হয়ে তালতলা এলাকা প্রদক্ষিণ করে। এ মিছিলে কাজির বাজার মাদরাসার ছাত্র-উসতাদসহ হাজারও প্রতিবাদী মানুষের অংশগ্রহণ ছিল বলে জানিয়েছেন বিক্ষোভে অংশগ্রহণকারীরা।

বিক্ষোভ মিছিলগুলো থেকে ভোলার আজকের মর্মান্তিক ঘটনাকে ন্যাক্কারজনক ও বর্বরতাপূর্ণ বলে আখ্যা দেওয়া হয়েছে। মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, ৯০ ভাগ মুসলমানের দেশ আজ কোন দিকে যাচ্ছে। ইসলাম, আল্লাহ, নবিজিকে নিয়ে কটাক্ষ করা বিধর্মী একটা লোককে থানা-হেফাজতে নিরাপত্তা দেওয়া হয়। আর এই কটাক্ষের প্রতিবাদ করতে জড়ো হওয়া বিক্ষুব্ধ জনতার ওপর চালানো হয় নির্বিচার গুলি।

মিছিলগুলো বক্তারা আরও বলেন, ১৬ কোটি মুসলমানের এ দেশে এমন ন্যাক্কারজনক ঘটনা ও ঔদ্ধত্য কোনোভাবেই মেনে নেওয়া হবে না। কটাক্ষকারী যুবককে অবিলম্বে গ্রেপ্তার দেখিয়ে তার সর্বোচ্চ শাস্তি মৃত্যদণ্ড কার্যকর করা না হলে এ দেশের তৌহিদি জনতা ২০১৩ সালের মতো আবারও গর্জে উঠবে।

এ সময় তাঁরা পুলিশের যেসব সদস্য আজকের হত্যাকাণ্ডের সাথে জড়িত, এবং প্রশাসনের যেসব কর্মকর্তার ইন্ধন ও আদেশে এ ন্যাক্কারজনক ঘটনার সূত্রপাত, তদন্ত সাপেক্ষে অবিলম্বে তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানান।

উল্লেখ্য, গত শুক্রবার বিকালে বিপ্লব চন্দ্র শুভ নামক স্থানীয় এক হিন্দু যুবক নিজের নাম ও ছবি সম্বলিত ফেসবুক আইডি Biplob Chandra Shuvo থেকে আল্লাহ তায়ালা ও নবী করিম সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কুরুচিপূর্ণ গালাগাল করে তার কয়েকজন ফেসবুক বন্ধুদের কাছে ম্যাসেজ পাঠায়। এক পর্যায়ে কয়েকটি আইডি থেকে ম্যাসেজগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সকলের নজরে আসে।

এতে স্থানীয় ধর্মপ্রাণ জনতা আজ রোববার সকালে বোরহানউদ্দীন হাইস্কুল মাঠে হিন্দু এ যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একটি প্রতিবাদ সভার আয়োজন করেন। স্থানীয় সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে পূর্বঘোষিত এই সমাবেশটি চলছিল। সমাবেশে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ স্থানীয় ধর্মপ্রাণ হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এসময় পুলিশ সমাবেশ সময়ের আগে শেষ করতে বলে প্রতিবাদী জনতাকে। প্রতিবাদী জনতা পুলিশের এ কথা না মানলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশ তখন নির্বিচার গুলি বর্ষণ করে। এতে এ পর্যন্ত চারজন মুসল্লি শাহাদাত বরণ করেছেন। শাহাদাতবরণকারীরা হলেন– মাহফুজুর রহমান পাটোয়ারী (২৩), মিজান (৩০), মাহবুর রহমান (৩০) ও শাহিন (২৫)। নিহতদের বাড়ি একই এলাকায়। নিহত মাহফুজ বোরহানউদ্দিন পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কমিশনার মিরাজ পাটোয়ারীর ভাই।

এদিকে সাধারণ মানুষের এ প্রতিক্রিয়ায় অবস্থা বেগতিক দেখে গতকাল সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র নামক ওই হিন্দু যুবক বোরহানউদ্দিন থানায় তার আইডি হ্যাক হয়েছে দাবি করে একটি জিডি করতে যায়। তখন থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের নাম করে বিপ্লব চন্দ্রকে তাদের হেফাজতে রাখে।


আপনার মতামত লিখুন :
বিশেষ প্রতিবেদন এর আরও খবর

আরো পড়ুন
ফ্রান্স থেকে ইয়াবর নামের ব্যক্তিকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর

ফ্রান্স থেকে 'ইয়াবর' নামের ব্যক্তিকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর

সিলেটের ওসমানি নগরের বাসিন্দা 'ইয়াবর'(৪৫) তিনি ২০১৫ সালে প্যারিসে আসেন…

ভারী তুষার ও অতিরিক্ত ঠান্ডায় বিপর্যস্ত ফ্রান্স বাসিন্দা , নিহত ২

ভারী তুষার ও অতিরিক্ত ঠান্ডায় বিপর্যস্ত ফ্রান্স বাসিন্দা , নিহত ২

গতকাল ফ্রান্সের দক্ষিনপূর্বে আরডিসি , দ্রোমি ,ইসেরা এবং রনি ডিপার্টমেন্টে…

জগন্নাথপুর ছাত্রলীগ ক্যাডার,রাজুর টার্গেট ‘ব্রিটিশ নাগরিকরা

জগন্নাথপুর ছাত্রলীগ ক্যাডার,রাজুর টার্গেট ‘ব্রিটিশ নাগরিকরা

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় রাজু নামের ছাত্রলীগ ক্যাডার, এ নেতার যন্ত্রনায়…

পেঁয়াজের পর এবার বাড়ছে চালের দাম

পেঁয়াজের পর এবার বাড়ছে চালের দাম

পেঁয়াজের পর এবার হঠাৎ করে কুষ্টিয়ায় চালের বাজার অস্থির হয়ে…

১৮০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি, দেড় লাখ টাকা জরিমানা

১৮০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি, দেড় লাখ টাকা জরিমানা

শরীয়তপুরের পালং বাজার ও আংগারিয়া বাজারে চড়া দামে পেঁয়াজ বিক্রি…

কিশোরকণ্ঠ মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

কিশোরকণ্ঠ মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সিলেট মহানগরী আয়োজিত মেধাবৃত্তি পরীক্ষা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।…

৭ দিনের মধ্যে পেঁয়াজের দাম না কমলে হস্তক্ষেপ: হাইকোর্ট

৭ দিনের মধ্যে পেঁয়াজের দাম না কমলে হস্তক্ষেপ: হাইকোর্ট

পেঁয়াজের অস্বাভাবিক দাম এক সপ্তাহের মধ্যে না কমলে হস্তক্ষেপ করবেন…

মনে রাখতে হবে, পেঁয়াজও পচে যায়

মনে রাখতে হবে, পেঁয়াজও পচে যায়

পেঁয়াজ মজুদ করে কেউ কৃত্রিম সংকট সৃষ্টি করতে চাইলে তাদের…